সাংস্কৃতিক ব্যক্তিত্ব লিটনকে বিশেষ সন্মাননা প্রদান

127
নিউজবিডিইউএসঃযুক্তরাষ্ট্রের এন্টারটেইনমেন্ট ইন্ডাষ্ট্রির অন্যতম জনপ্রিয় একটি নাম ফখরুল আলম লিটন ।গত ২৯ই আগষ্ঠ বুধবার বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সী আয়োজিত বাংলাদেশ মেলায় কয়েক হাজার দর্শকের উপস্থিতিতে সাউথজার্সীর বাংলাদেশীদের প্রিয় মানুষ ফখরুল আলম লিটনকে এসোসিয়েশনের পক্ষ থেকে বিশেষ সন্মাননা প্রদান করা হয়।FB_IMG_1536118288988
সন্মাননা হাতে তূলে দেন বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর ট্রাষ্টিবোর্ডের চেয়ারম্যান আবদুর রফিক। সন্মাননা প্রদানের পূর্বে বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর সভাপতি জহিরুল ইসলাম বলেন ফখরুল আলম লিটনকে সন্মাননা প্রদান করতে পেরে এসোসিয়েশনের সকল সদস্য নিজেদেরকে ধন্য মনে করছেন। তিনি বলেন যুক্তরাষ্ট্রে দেশীয় সংস্কৃতি বিকাশে তার অবদান অনস্বীকার্য। স্বল্পভাষী লিটন বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে আগত বাংলাদেশী সংগীত শিল্পীদেরকে তাদের শিল্প চর্চায় অকপটে সহযোগিতার পাশাপাশি যুক্তরাষ্ট্রের নিউইর্য়ক, নিউজার্সী,ক্যালিফোনিয়া, ফিলাডেলফিয়া, ওয়াশিংটন, বাল্টিমোর এবং আটলান্টাসহ বিভিন্ন সিটিতে সংগীত পরবিশনে পৃষ্ঠপোষকতা করেছেন। আটলান্টিক মহাসাগরের তীরবর্তী ক্যাসিনো সিটি হিসাবে পরিচিত আটলান্টিক সিটিসহ ৭টি সিটিতে প্রায় দশ হাজার বাংলাদেশীর বসবাস। ছব্বিশ ঘন্টা কাজের সুবিদা থাকার কারনে দশ হাজার বাংলাদেশীর অধিকাংশই কাজে ব্যস্ত থাকেন। শত ব্যস্ততার মাঝেও একটি দিনের জন্য হলেও ক্লান্তি দূর করার লক্ষ্যে দেশীয় শিল্পীদের সংগীত উপভোগ করার জন্য তীর্থের কাকের মত অপেক্ষা করে থাকেন বাংলাদেশীরা। তাদের এই সংগীতের ক্ষুধা মেটানোর জন্য গত এক যুগ ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ফখরুল আলম লিটন ।
সাউথজার্সীর বিভিন্ন সংগঠনের সাথে সুসম্পর্ক থাকায় আটলান্টিক সিটির অধিকাংশ সাংস্কৃতিক অনুষ্ঠানের শিল্পীদের পৃষ্ঠপোশকতায় তিনি ব্যস্ত থাকেন। দীর্ঘ অর্ধযুগ ধরে মিডিয়ার সাথে সরাসরি জড়িত থাকায় সাংস্কৃতিক পরিমন্ডলে তীর কার্য পরিধি বৃদ্ধি পেয়েছে বহুগুন। আটলান্টিক সিটি তথা সাউথজার্সীতে যুক্তরাষ্ট্রে বেড়ে উঠা নতুন প্রজন্মের কাছে দেশীয় সংস্কৃতি পৌছিয়ে দেওয়ার ক্ষেত্রে তার অবদানের স্বীকৃতি স্বরূপ ফখরুল আলম লিটন পেয়েছেন সংগীত প্রেমীদের ভালবাসা এবং বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর পক্ষ থেকে সন্মাননা। তার এই বিশেষ সন্মাননা প্রাপ্তিতে সাউথজার্সীর বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টিক সিটির সভাপতি আকবর হোসাইন এবং সাধারন সাধারন সম্পাদক মোঃ শাহীনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন জানান সংগঠনের নেতৃবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.