সাইবার সিকিউরিটি জব মার্কেটে আলো ফেলতে পিপল এন টেকের সেমিনার।

148

জাহিদ, ওয়াশিংটনডিসিঃ পিপল এন টেক বরাবরের মতো মার্কেট ট্রেন্ডের সাথে এগিয়ে যেতে সর্বশেষ আয়োজন করে সাইবার সিকিউরিটি সেমিনার।

1

গত ১৪ এবং ১৫ জানুয়ারি সেমিনার অনুষ্ঠিত হয় পিপল এন টেকের নিউইয়র্ক এবং ভার্জিনিয়া ক্যাম্পাসে। উভয় ক্যাম্পাসে প্রায় শতাধিক টেকপ্রেমী ছাড়া অনলাইনে অংশ নেয় ইউ.এস.এ, কানাডা, ইন্ডিয়া, মিডল ইস্ট এবং বাংলাদেশের আইটি স্টুডেন্ট এবং প্রফেশনালস।

3

সেমিনারটি অনুষ্ঠিত হয় চারটি লক্ষ্যকে সামনে রেখে। চাকুরীর সুযোগ, নতুনত্ব, সাফল্য এবং পেশায় সন্তুস্টি। উভয় ক্যাম্পাসে কিনোট স্পিকার ছিলেন ডিএনএস নেটওয়ার্ক সার্ভিসের ডিরেক্টর এবং পিপল এন টেক ডিবিএ কোর্স এর ইন্সট্রাক্টর নিজাম মাহমুদ। তিনি সাইবার সিকিউরিটিতে আইটি জবের ভবিষ্যত সম্ভাবনায় আলোকপাত করেন। তাছাড়াও যেকোনো আইটি জবে সাইবার এথিকস এবং ডাটাবেজ সিকিউরিটির প্রয়োজনীয়তা নিয়ে কথা বলেন। ২০ বছরের আইটি কেরিয়ারের বিভিন্ন চ্যালেঞ্জ এবং অভিজ্ঞতা শেয়ার করেন।

2

নিউইয়র্ক ক্যাম্পাসে চিফ গেস্ট হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের কনসল জেনারেল শামীম আহসান। সেমিনারে আরও বক্তব্য রাখেন পিপল এন টেকের প্রেসিডেন্ট ফারহানা হানিফ ও ডিরেক্টর সৈয়দ হোসেন। সেমিনারে সমাপনি বক্তব্য প্রদান করেন পিপল এন টেকের ফাউন্ডার এবং সিইও আবুবকর হানিফ। তিনি তার বক্তব্যে বিশেষভাবে উল্লেখ করেন পিপল এন টেকের ভবিষ্যৎ কর্মকাণ্ডের রোডম্যাপ। একই সাথে তিনি লেটেস্ট মার্কেট ট্রেন্ডের সাথে স্টুডেন্টদের এগিয়ে নেয়ার প্রতিশ্রুতি দেন। সেমিনার শেষ হয় বক্তাদের ফুল এবং উপহার প্রদানের মাধ্যমে। সেমিনারে অংশগ্রহণকারীদের অন্যতম আকর্ষণ ছিল আইটি প্রফেশনালদের সাথে নেটওয়ার্কিংয়ের সুযোগ। ন্যান্সি কুরেল অংশগ্রহণকারীদের পক্ষ থেকে বলেন, ‘পিপল এন টেকের এ ধরণের ফ্রি সেমিনার সকলকে আইটি ফিল্ডে আসতে উৎসাহ দিবে।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.