সুইজারল্যান্ডে শেখ হাসিনার আগমনের প্রতিবাদে বিএনপির বিশাল বিক্ষোভ  ও কালো পতাকা প্রদর্শন

441

ফেরদৌসী  আক্তার  পলি, সুইজারল্যান্ডঃ  ১৭ জানুয়ারী মঙ্গলবার দুপুর ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত সুইজারল্যান্ডের দাভোস এ  , বর্তমানে দেশের  প্রেক্ষাপটে গণতন্ত্র হত্যা ,মানবাধিকার লঙ্ঘন ,গুম ,খুন ,হত্যার প্রতিবাদে এই বিশাল বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয়,

-১৭ ডিগ্রি কনকনে ঠান্ডার মধ্য দিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সুইজারলেন্ড এর ব্যবস্থাপনায়, এই বিশাল বিক্ষোভ সমাবেশে সর্ব ইউরোপের বিএনপি নেতৃবৃন্দ সমবেত হন ।

bnp_1

বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান মুহিত এর  নেতৃত্বে বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয় ।

সমাবেশে উপস্থিত ছিলেন  ,ব্যারিস্টার আব্দুস সালাম , সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন, যুক্তরাজ্য বি এন পীর সভাপতি এম এ মালেক ,সুইডেন বি এন পীর প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ জিনটু ,ডেনমার্ক বি এন পি সভাপতি গাজী মনির আহমেদ, ফিনল্যান্ড বি এন পি সভাপতি কামরুল হাসান জনি, ,জার্মান বি এন পি সভাপতি আকুল  মিয়া ,সুইডেন বি এন পীর সভাপতি এমদাদ হোসেন কচি, গ্রিস  বি এন পি সভাপতি মোখলেসুর  রহমান,ইতালি  বি এন পীর  সভাপতি আব্দুর  রাজ্জাক ,নেদারল্যান্ড  বি এন পীর  সভাপতি  শরীফ  উদ্দিন ,বেলজিয়াম বি এন পীর সাবেক সাধারণ সম্পাদক   সাইদুর  রহমান  লিটন , সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন বাবু ,  অস্ট্রিয়া বি এন পির সাবেক  সভাপতি  ফজলুর  রহমান  বকুল , আয়ারল্যান্ড  বি এনপি  কবির  আহমেদ সহ আরো অনেকে।

bnp_2
এ সময় আরো  বক্তব্য  রাখেন, নরওয়ে, ফ্রান্স, স্পেন, পর্তুগাল, সহ ইউরোপের প্রায় সব কটি দেশের বি এন পীর নেতা কর্মীরা।
এবং সার্বিক সহযোগিতায় ছিলেন সুইজারল্যান্ড বি এন পীর আহবায়ক শামীম বিশ্বাস,  সদস্য সচিব মইনুল হক খান অপু, আনোয়ার  শেখ, মিজানুর  রহমান  ও কবির  মোল্লা।
বিশ্ব অর্থনৈতিক  সম্মেলন  এ  প্রধানমন্ত্রী  শেখ  হাসিনার  সুইজারল্যান্ড   আগমন  উপলক্ষে  সুইজ বি এন পি  কর্তৃক  আয়োজিত এই বিশাল বিক্ষোভ কর্মসূচিতে  শেখ হাসিনা সরকারের প্রতি  ধিক্কার ও নিন্দা জানিয়ে  বিভিন্ন প্ল্যাকার্ড ,বেনার , ফেস্টুন হাতে অংশ নেন ইউৰোপের বিভিন্ন দেশ থেকে আশা  শত শত  নেতা কর্মী ।

ইউরোপের প্রায় ১৭ টি দেশ থেকে আশা  নেতা কর্মীরা শেখ হাসিনা সরকারের কর্ম কাণ্ডের প্রতি নিন্দা জানিয়ে  বিশ্ববাসীর কাছে তা তুলে ধরেছেন অভিনব পদ্ধতিতে ,প্রবাসে বসবাসকারী  যে যার অবস্থান থেকে ইউরোপের বিভিন্ন দেশের ভাষার মাধ্যমে।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.