হিন্দু সম্প্রদায়ের বাড়িতে আগুন রংপুরে ভুয়া ফেসবুক আইডি ব্যবহার

805
অনলাইন ডেস্ক:পূর্বপরিকল্পিতভাবে ভুয়া ফেসবুক আইডি ব্যবহার করে রংপুরের পাগলাপীরে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে আগুন দেয়া হয়েছে। সংবাদের অনুসন্ধানে উঠে এসেছে এমন চিত্র। পরিবারের দাবি, অভিযুক্ত টিটু রায় নিরক্ষর। তারপক্ষে ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করা সম্ভব নয়।
ফেসবুকে বিতর্কিত স্ট্যাটাসের অভিযোগ তুলে শুক্রবার রংপুর উপজেলার  হিন্দু অধ্যুষিত ঠাকুর পাড়া গ্রামে তাণ্ডব চালানো হয়। অথচ যার বিরুদ্ধে সেই টিটু ফেসবুক ব্যবহার তো দূরে থাক কোন পড়ালেখায় জানে না বলে দাবি করেছে তার পরিবার। স্বজনদের দাবি টাকা পয়সা ধার দেনা করে প্রায় সাত বছর ধরে সে এলাকা ছাড়া।mayhem_in_rangpur_1

এদিকে  অনুসন্ধানে জানা গেছে যে ফেসবুকের স্ট্যাটাস নিয়ে এত কাণ্ড তা দেয়া হয়েছে রংপুরের গঙ্গাছড়া থেকে আপলোড করা হয়েছে। সব শেষ শনিবার টিটুর নামে করা ফেসবুক আইডিটি ব্যবহার করা হয়েছে রংপুরের বাংলাদেশ ব্যাংকের সামনে থেকে। ফেসবুকের ওই আইডিতে টিটুর নাম ব্যবহার করা হলেও নামের আগে মোহাম্মদ ব্যবহার করা হয়েছে। যা অবাক করেছে সবাইকে। তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন ধর্মীয় উন্মাদনার উদ্দেশে ফেক আইডি ব্যবহার করে এই কাজ করা হয়েছে। তারা বলেন,  যে ফেসবুক আইডিকে ঘিরে এই উন্মাদনা তার বয়স ছিল মাত্র তিন মাস। অনুসন্ধানে দেখা যায় এই সক দাঙ্গার পিছনে রাজনীতি কাজ করে।

রংপুরের পুলিশ সুপার বলেন, যে ফেসবুক স্ট্যাটাসের কথা বলে এই হামলা চালানো হয়েছে। তা এখনো পুলিশের হাতে আসেনি। তিনি আরো বলেন, অভিযুক্ত হলেন টিটু রয়।কিন্তু ফেসবুকের আইডি ছিলো মোহাম্মদ টিটু। এক্ষেত্রে ব্যপারটি তার মাধ্যমে হয়েছে তা অন্য কেউ করেছে অথবা সে আদৌ ফেসবুক চালাতে পারে না এ বিষয়টি নিয়ে আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। সেটা পাওয়ার চেষ্টা করছে আইন শৃঙ্খলা বাহিনী। তিনি আরো বলেন, টিটুকে গ্রেফতার করা হলে ঘটনার রহস্য জানা যাবে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

 

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.