২০ শতাংশও নিরপেক্ষ নয় ইসি: বুলু

413

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন(ইসি) এখনও ২০ শতাংশ নিরপেক্ষ হতে পারেনি বলে অভিযোগ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটির প্রধান ও বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। শুক্রবার বিকেলে মতিঝিলে গণফোরাম কার্যালয়ে জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটির বৈঠকে তিনি এসব কথা বলেন।

bulu-1

প্রশাসনের দলবাজ কর্মকর্তা প্রত্যাহার বিষয়ে নির্বাচন কমিশন ও পুলিশের বক্তব্যকে দ্বিমুখী উল্লেখ করে বরকত উল্লাহ বুলু বলেন, শিগগিরই দেশের প্রতি জেলায় জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটি গঠন করা হবে। এ লক্ষ্যে কেন্দ্রীয় সমন্বয় কমিটির পক্ষ থেকে জেলায় জেলায় চিঠি দেওয়া হয়েছে।

নির্বাচনে আসন ভাগাভাগি ও মনোনয়ন বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি জানিয়ে বুলু বলেন, এসব দায়িত্ব ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির। মনোনয়নকৃতরা নির্বাচনের সময় জেলে থাকলে সেখান থেকেই তারা নির্বাচনে অংশ নেবেন। তবে বিকল্প প্রার্থীও হাতে রেখেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

বুলু বলেন, তফসিল ঘোষণার পরও নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। ভৈরবে নির্বাচনী জনসভা করছেন প্র‍য়াত রাষ্ট্রপতির ছেলে নাজমুল হাসান পাপন। আর ওই আসনে বিএনপি মনোনয়ন প্রত্যাশী শরিফুল আলম এলাকা ছাড়া।

তিনি বলেন, সরকারি দল এখনই নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। আর গ্রেফতার হচ্ছেন ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা। এসব দেখেও নির্বিকার ইসি। বিএনপির মনোনয়ন প্রত্যাশীর লাশ মেলে বুড়িগঙ্গায়। চট্টগ্রাম থেকে সাবেক মন্ত্রী এহসানুল হক মিলন ও গিয়াস উদ্দিস কাদের চৌধুরীকে গ্রেফতার করা হয়।

এসবের তীব্র নিন্দা জানিয়ে তিনি গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানান।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.