৩০ তম ফোবানা সম্মেলনের আয়োজক কমিটির বিশেষ সভা অনুষ্ঠিতঃ

678

নিউজবিডি ইউএসডেস্কঃ গত ২৯শে জুলাই, ২০১৬ শুক্রবার সন্ধ্যা ৮টায় ডাটা গ্রুপের ভার্জিনিয়াস্থ অফিস ভবনের প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত হয়ে গেল ৩০ তম ফোবানা সম্মেলন ২০১৬-এর আয়োজক কমিটির একটি বিশেষ সভা।

আসন্ন ফোবানা সম্মেলনের প্রস্তুতি কার্যের অগ্রগতি পর্যালোচনা এবং বিভিন্ন কমিটির কার্যক্রমের মধ্যে যথাযথ সমন্বয় সাধনের জন্যই এই সভার আয়োজন করা হয়েছিল। সভায় সভাপতিত্ব করেন ৩০তম ফোবানা সম্মেলনের আয়োজক কমিটির সভাপতি, জনাব মোহাম্মদ আলমগীর।

13876499_166608723749791_5332282573928417281_n

সভার শুরুতেই সদস্য-সচীব, জনাব নুরুল আমিন নুরু সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম জানিয়ে সভায় অংশগ্রহন করার জন্য সবাইকে ধন্যবাদ জানান এবং আসন্ন ফোবানা সম্মেলনকে সাফল্যমন্ডিত করার জন্য সবাইকে আহবান জানান।

অতঃপর সভায় উপস্থিত স্বাগতিক কমিটির আহবায়ক, জনাব এ,টি,এম আলম সবাইকে শুভেচ্ছা জানিয়ে আয়োজিত সভার আলোচ্যসূচী পাঠ করে শোনান এবং সবাইকে সক্রিয়ভাবে সভায় অংশগ্রহন করে গুরুত্বপূর্ন সিদ্ধান্তগ্রহনে সাহায্য করার জন্য আহবান জানান। এছাড়া তিনি আসন্ন ফোবানা সম্মেলনকে সফল করার জন্য সবাইকে এগিয়ে আসার জন্য অনুরোধ করেন এবং সবার সাহায্য সহযোগিতা কামনা করেন।

সভার প্রারম্ভেই সেমিনার কমিটির চেয়ারপারসন, ডঃ ফাইজুল ইসলাম তার বক্তব্য উপস্থাপন করেন। তিনি সম্মেলন অনুষ্ঠিতব্য সেমিনারের প্রস্তুতি ও অগ্রগতির উপর আলোকপাত করেন। এছাড়া আসন্ন ফোবানা সম্মেলনকে সাফল্যমন্ডিত করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করে তা বাস্তবায়ন করার জন্য সবার সম্মিলিতভাবে এগিয়ে যেতে হবে বলে তিনি উল্লেখ করেন। তিনি আরও বলেন, এর জন্য সবাইকে একসাথে কাজ করতে হবে এবং আমাদের নিজেদের মাঝে যথাসময়ে সঠিক সমন্বয় সাধনের মাধ্যমেই শুধু তা সম্ভব।

13680978_166609023749761_977674719981750097_n

এরপর বক্তব্য পেশ করেন ইভেন্ট ম্যানেজমেন্ট কনসাল্ট্যান্ট, জনাব এস,কে, মিলন। তিনি বিস্তারিতভাবে অনুষ্ঠানের যাবতীয় সমন্বয় সাধনের উপর গুরুত্ব আরোপ করে বিভিন্ন কমিটি এবং সাব-কমিটির কাজে সহায়তার ক্ষেত্রে ইভেন্ট ম্যানেজমেন্টের ভূমিকা সাবলীলভাবে তুলে ধরেন এবং ইভেন্ট ম্যানেজমেন্টের কার্যপরিকল্পনার একটি রোডম্যাপ সবাইকে অবহিত করেন। এছাড়া সাংস্কৃতিক কমিটি, স্টেজ ম্যানেজমেন্ট কমিটি, সাউন্ড সিস্টেম, অডিও-ভিজ্যুয়াল এবং ভিডিও প্রজেকশনের উপর বিস্তারিত আলোকপাত ও আলোচনা করে সবাইকে অনুষ্ঠান প্রচার এবং চলমান অনুষ্ঠানের প্রদর্শনীর উপর একটি স্বচ্ছ ধারনা প্রদান করেন। এছারা সাউন্ড সিস্টেম ও অডিও-ভিজ্যুয়াল এবং ভিডিও প্রজেকশনের জন্য দায়িত্ব প্রদানের বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করার জন্য আয়োজক কমিটির নেতৃবৃন্দকে অনুরোধ জানান এবং সামনের স্বল্প সময়ের মধ্য যার যার কাজ যথাযথভাবে দায়িত্ব নিয়ে সম্পন্ন করার জন্য সবাইকে অনুরোধ করেন। এছাড়া ইভেন্ট ম্যানেজমেন্টের উপর ন্যস্ত দায়িত্ব পুরো মাত্রায় পালন করে ফোবানা সম্মেলনকে সাফল্যমন্ডিত করার জন্য তিনি পূর্ন প্রত্যয় ব্যক্ত করেন।

13872736_166608823749781_5795249771327797400_n

সাংস্কৃতিক কমিটির পক্ষ থেকে জনাব আবু রুমী সবাইকে সাংস্কৃতিক কমিটির কাজের অগ্রগতির উপর অবহিত করেন এবং ইভেন্ট ম্যানেজমেন্ট ও স্টেজ ম্যানেজমেন্টের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে কাজ করার পরিকল্পনার কথা উল্লেখ করেন। সাংস্কৃতিক কমিটির কাজের এবং প্রস্তুতির অগ্রগতি যথেষ্ট ভাল বলে তিনি উল্লেখ করেন এবং বাকী কাজ যথাসময়ে সম্পন্ন হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন। তিনি সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রস্তুতির বিভিন্ন বিষয়ের উপর আলোকপাত করেন।

স্টেজ ম্যানেজমেন্টের পক্ষ থেকে জনাব আরিফুর রহমান স্বপন তার কমিটির সদস্যদের জোরালো ভূমিকা ও পূর্ন উদ্যমে কাজ করার প্রতিশ্রুতির উপর আলোকপাত করে উল্লেখ করেন যে, স্টেজ ম্যানেজমেন্ট কমিটি ফোবানার মঞ্চ ব্যবস্থাপনার দায়িত্ব পালনের জন্য সম্পূর্নভাবে প্রস্তুত এবং সবার সাথে যথাযথ সমন্বয় সাধনের মধ্য দিয়ে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন, যাতে মঞ্চ ব্যবস্থাপনায় তারা সফলভাবে তাদের ভূমিকা পালন করতে পারেন। এছাড়া মঞ্চে এবং এর আশপাশ এলাকায় প্রবাশাধিকারের উপরও তিনি সবার দৃষ্টি আকর্ষন করে যথাযথ ব্যবস্থাগ্রহনের উপর আলোকপাত করেন যাতে তাদের সুষ্ঠু ব্যবস্থাপনায় কোন অসুবিধার সৃষ্টি না হয়।

সিনিয়র কো-কনভেনর, জনাব শফি দেলোয়ার কাজল ট্যালেন্ট শো’র উপর আলোকপাত করে সবাইকে এর অগ্রগতি সম্পর্কে অবহিত করেন। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রস্তুতি ও অগ্রগতিতর জন্য আশাবাদ ব্যক্ত করে উল্লেখ করেন যে, অনুষ্ঠান চূড়ান্তকরণসহ যাবতীয় কার্যক্রম সম্পন্ন করার জন্য সবাই যেন যথাযথ সময়ে যার যার উপর ন্যস্ত দায়িত্ব পালন করে ফোবানার অনুষ্ঠানকে সফল করে তোলেন।

এরপর ফাইনান্স কমিটির পক্ষ থেকে জনাব নাঈম রহমান আর্থিক হিসাবসহ এপর্যন্ত আয়-ব্যয়ের উপর একটি চিত্র সবার কাছে তুলে ধরেন। আয়োজক কমিটির সবাইকে তাদের নিজ নিজ অনুদানের চেক প্রদানের জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হয়।

সভাপতি জনাব মোহাম্মদ আলমগীর ম্যাগাজিন কমিটি, মিডিয়া, লিয়াজো এবং সিকিউরিটিসহ অন্যান্য কমিটির কাজের অগ্রগতি সবার সাথে সহভাগিতা করার জন্য আহবান জানান এবং সবাই তাদের কাজের অগ্রগতির উপর আলোকপাত করেন।

যারা উপস্থিত ছিলেন, তারা হলেনঃ মোহাম্মদ আলমগীর, এটিএম আলম, নুরুল আমিন নুরু, করিম সালাউদ্দিন, ডঃ ফাইজুল ইসলাম, এস কে মিলন, ডঃ গোলাম মাওলা, নাঈম রহমান, আবু রুমি, আক্তার হোসাইন, এ আর স্বপন, মোঃ মোস্তাফা, শিব্বির আহমেদ, রজ্জব আলী, শফি দেলোয়ার কাজল, কবীর পাটোয়ারী, পারভীন পাটোয়ারী, শামীম চৌধুরী, এ্যন্থনী পিউস গমেজ, রুকসানা পারভিন, বুলবুল ইসলাম, মহসীনা রিমি, নাজনীন আক্তার, শামীম হায়দার, রাজিব বড়ুয়া, রোমিও, মৃদুল রহমান এবং সেলিম আক্তারসহ আরও অনেকে।

এরপর সভাপতি জনাব মোহাম্মদ আলমগীর সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ফোবানার প্রস্তুতি কাজে সাহায্য করার জন্য জনাব শিব্বির আহমেদকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আসন্ন ফোবানা সম্মেলনকে সাফল্যমন্ডিত করার জন্য সবার প্রতি উদাত্ত আহবান ও বিনীত অনুরোধ জানান এবং সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন। অতঃপর আসন্ন ফোবানার সাফল্য কামনা করে সভার সমাপ্তি ঘোষনা করা হয় এবং নৈশভোজের মাধ্যমে সভার সমাপ্তি হয়।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.